আইপিএল হোক অক্টোবরে, পিছিয়ে যাক টি-টোয়েন্টি বিশ্বকাপ : ম্যাককালাম

এবং ডেস্ক : করোনার কোপে ছিন্নবিচ্ছিন্ন ক্রীড়াসূচি। আপাতত বন্ধ ক্রিকেট। সঙ্কটময় এ পরিস্থিতিতে আদৌ আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কি-না, তা নিয়ে সংশয় রয়েছে। অবশ্য সমাধানের রাস্তা দেখালেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ তিনি।

ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, শ্রীলংকাসহ সব ক্রিকেট খেলুড়ে দেশে প্রাণঘাতী এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। ফলে সব দেশেই জারি রয়েছে লকডাউন।

গেল ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল আইপিএল। কিন্তু করোনার জেরে প্রথমে তা পিছিয়ে ১৫ এপ্রিল নির্ধারণ করা হয়। পরে লকডাউনের মেয়াদ বেড়ে যাওয়ায় টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিরাজমান অবস্থায় আইপিএল আয়োজন করা সম্ভব কি-না, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

চলতি বছরের ১৮ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৫ নভেম্বর পর্যন্ত বৈশ্বিক এ ইভেন্ট চলার কথা। করোনার প্রকোপ থেকে বাঁচতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্বাগতিক দেশটিতে বিদেশিদের প্রবেশ নিষিদ্ধ রয়েছে। ফলে টুর্নামেন্ট হবে কি-না, এ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

তবে সমাধানের পথ বাতলে দিয়েছেন ম্যাককালাম। তিনি মনে করেন, আইপিএল পিছিয়ে অক্টোবরে শুরু করা উচিত। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ সালের শুরুতে আয়োজন করা শ্রেয় হবে।

মূলত ফাঁকা স্টেডিয়ামে আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ চান না কিউই কিংবদন্তি। তিনি বলেন, এ দুই টুর্নামেন্ট থেকে ব্যাপক পরিমাণ অর্থ উপার্জন করে বিসিসিআই ও আইসিসি। এর ওপর পরোক্ষভাবে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ এবং গ্রাউন্ড স্টাফদের ভবিষ্যত নির্ভর করে। আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্লোজড ডোর হলে বিশ্ব ক্রিকেট ব্যাপক ক্ষতির সম্মুখীন হবে।তথ্যসূত্র: এনডিটিভি স্পোর্টস

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close