দেশের একটা বড় সমস্যা চিকিৎসা ব্যবস্থা

এবং ডেস্ক : ডক্টরস ফর হেলথ এন্ড এনভায়রনমেন্ট-এর উদ্যোগে আজ শনিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে “সর্বজনীন স্বাস্থ্য-সকলের জন্য, সর্বত্র: বাংলাদেশ প্রেক্ষাপট ও আমাদের করণীয়” শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভাপতি, অধ্যাপক এম আবু সাঈদ এর সভাপতিত্বে এবং অধ্যাপক ডা. কাজী রকিবুল ইসলামের সঞ্চালনায় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের নির্বাহী সদস্য ডা. সারোয়ার ইবনে সালাম রোমেল।

প্রধান অতিথির বক্তব্যে হোসেন জিল্লুর রহমান বলেন, বর্তমান আমাদের দেশের একটা বড় সমস্যা চিকিৎসা ব্যবস্থা। এখান থেকে আমাদের বের হয়ে আসতে হবে, তা না হলে ভবিষ্যত প্রজন্ম অন্ধকারে নিমজ্জিত হবে।

অনুষ্ঠানে অন্যান্য বক্তাগণ বলেন, সবচেয়ে দুটি দূর্বল জায়গা হচ্ছে স্বাস্থ্য ও শিক্ষা ব্যবস্থা সেখানে দূর্নীতির আখড়া। আমরেদর নিশ্চিত করতে হবে যারা রাষ্টওে নীতি-নির্ধারক আছেন তাদেও স্বাস্থসেবা গ্রহণের ব্যবস্থা দেশেই করতে হবে। তাহলে স্বাস্থ্যখাতে এ দূও অবস্থা কাঁটবে।বর্তমান চিকিৎসা দূর্নীতি ও দূর্গতি থেকে বের হয়ে আসার জন্য সরকারের কাছে তারা অহবান জানান।

সভাপতির বক্তব্যে অধ্যাপক এম আবু সাঈদ বলেন, আজকের এই বিষয় বর্তমান চিকিৎসা ব্যবস্থা একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। তিনি এই বিষয়কে নিয়ে সরকারসহ সকল স্তরের জনগণকে এর সঙ্গে কাজ করার আহ্বান জানান।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close