জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন: প্রধানমন্ত্রী

এবং ডেস্ক : মজঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকের বিরুদ্ধে সমন্বিতভাবে প্রতিরোধ গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-২০১৯-এর সমাপনী ও পদক বিতরণী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি সবার প্রতি আহ্বান জানাই, জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসবাদ বিষয়ে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ, জনমত তৈরি ও মানুষকে সচেতন করুন।’

জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক ও দুর্নীতিকে সমাজের ক্ষত হিসেবে আখ্যায়িত করে প্রধানমন্ত্রী এসব সামাজিক ব্যাধি থেকে সমাজ ও দেশকে মুক্ত রাখার জন্য অভিভাবক, শিক্ষক, ওলামা-মাশায়েখ, ইমাম, মুয়াজ্জিন, জনপ্রতিনিধি ও অন্যদের প্রতি আহ্বান জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে গত ২৯ মার্চ থেকে মাসব্যাপী এ ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়।

অনুষ্ঠানে প্রতিযোগিতার সেরা খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা— পিআইডি
বিশাল এ আয়োজনে ফুটবল, ক্রিকেট, সাঁতার, দৌড়, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং ও ব্যাডমিন্টন খেলায় ৬৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন হাজারের মতো শিক্ষার্থী অংশ নেন।

সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে খেলাগুলো অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী সবচেয়ে বেশি স্বর্ণপদক জয়ী প্রতিষ্ঠান যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন। বিজয়ী বিশ্ববিদ্যালয় এক বছর এ ট্রফি রাখতে পারবে।

সেই সঙ্গে প্রধানমন্ত্রী প্রতিযোগিতার সেরা খেলোয়াড় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উজ্জ্বল সূত্রধর, সেরা নারী খেলোয়াড় ইসলামী বিশ্ববিদ্যালয়ের তামান্না আক্তার এবং সেরা ফুটবল খেলোয়াড় গণ বিশ্ববিদ্যালয়ের গোলকিপার শামিম হোসেনের হাতেও পুরস্কার তুলে দেন।

এবং/জেইউ/ডেস্ক

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close