সুবীর নন্দী আবারও হৃদরোগে আক্রান্ত

এবং ডেস্ক : সুবীর নন্দীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছিল শুক্রবার। চোখও মেলেছিলেন তিনি। কিন্তু শনিবার আবারও হার্ট অ্যাটাক করেছেন বরেণ্য এই শিল্পী। তিনি লাইফ সাপোর্টে আছেন এবং তার অবস্থা সংকটাপন্ন।

বাংলাদেশ থেকে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন তিনি।

শনিবার সন্ধ্যায় সামন্ত লাল বলেন, শনিবার সকালে সুবীর নন্দীর কন্যা ফাল্গুনী নন্দী সিঙ্গাপুর থেকে তাকে ফোন করে হার্ট অ্যাটাকের খবরটি জানান। আগে যেখানে ওষুধ ছাড়াই তার রক্তচাপ নিয়ন্ত্রণ করা যাচ্ছিলো, এখন ওষুধ দিয়েও তা নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না। সুবীর নন্দীর অবস্থা সংকটাপন্ন।

প্রায় ১৮ দিন অজ্ঞান থাকার পর শুক্রবার চোখ মেলে তাকান সুবীর নন্দী। মেয়েকে দেখে কেঁদেছেন তিনি।

উন্নত চিকিৎসার জন্য ৩০ এপ্রিল সিঙ্গাপুর নেওয়া হয় একুশে পদকপ্রাপ্ত এই সংগীতশিল্পীকে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউতে চিকিৎসাধীন তিনি।

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৬ দিন চিকিৎসার পর সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেওয়া হয়।

গত ১২ এপ্রিল সুবীর নন্দী পরিবারের সবাইকে নিয়ে মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে যান। সেখানে একটি অনুষ্ঠান ছিল। ১৪ এপ্রিল ঢাকায় ফেরার পথে তিনি অসুস্থ হলে তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরে তাকে লাইফ সাপোর্ট নেওয়া হয়।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close