সাত দল নিয়েই ৫ ডিসেম্বর বিপিএল

এবং ডেস্ক : বিপিএল টি-২০ টুর্নামেন্টের সাত ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তি নবায়ন করবে বিসিবি। সিইও নিজামউদ্দিন চৌধুরী জানান, স্বেচ্ছায় সরে না গেলে কোনো ফ্র্যাঞ্চাইজিকেই বাদ দেওয়া হবে না। বর্তমান সাত ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তিন বছররের চুক্তি শেষ হয় ফেব্রুয়ারিতে বিপিএলের ষষ্ঠ আসর দিয়ে। এ বছর জুন-জুলাইয়ে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে নতুন চুক্তি সম্পন্ন করা হবে বলে জানান নিজামউদ্দিন চৌধুরী।

আর বিপিএল টুর্নামেন্টের সম্ভাব্য স্লট রাখা হয়েছে ২০১৯ সালের ৫ ডিসেম্বর থেকে ২০২০ সালের ১২ জানুয়ারি পর্যন্ত। শনিবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় নেওয়া এই সিদ্ধান্ত জানিয়ে, ফ্র্যাঞ্চাইজিগুলোকে চিঠি দিয়েছে বিসিবি।

ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স, চিটাগং ভাইকিংস, রাজশাহী কিংস, রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সিক্সার্স- এই সাত দল খেলেছে সর্বশেষ বিপিএলে। আগামী তিন মৌসুম এদেরই সুযোগ দিতে চায় বিসিবি।

বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল বলেন, ‘চুক্তি শেষ হলেও দলগুলোকে আমরা সুযোগ দেব, কারণ কোনো ফ্র্যাঞ্চাইজিই এখন পর্যন্ত লাভজনক হতে পারেনি। গত তিন বছর প্রতিটি দল অনেক খরচ করেছে। নতুন করে তিন বছর চুক্তি হলে ফ্র্যাঞ্চাইজি ও বিসিবি দু’পক্ষই লাভবান হবে।’

যদিও গত দুই মৌসুম ধরেই গুঞ্জন আছে, চিটাগং ভাইকিংসের ফ্র্যাঞ্চাইজি দুলাল অ্যান্ড ব্রাদার্স শেয়ার বিক্রি করে দেবে। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল এই দাবিকে নাকচ করে দিয়ে বলেন, ‘চিটাগং ভাইকিংসের ফ্র্যাঞ্চাইজি পরিবর্তন হবে বলে আমার মনে হয় না। যতটুকু জানি, উনারা ক্রিকেটের সঙ্গেই থাকবেন।’

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close