পানি পরীক্ষা করতে ওয়াসার ব্যর্থতায় অসন্তোষ হাইকোর্টের

এবং ডেস্ক : রাজধানী ঢাকার বিভিন্ন এলাকার পানি পরীক্ষা করতে আদালতের দেয়া আদেশ পালনে ব্যর্থ হওয়ায় ওয়াসার প্রতি অসন্তুষ্টি প্রকাশ করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে ঢাকা ওয়াসার পানি পরীক্ষায় যে অর্থ খরচ হবে, তা নির্ধারণ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে আগামী বুধবারের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

এ সংক্রান্ত এক রিটের শুনানিকালে সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. তানভীর আহমেদ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

আজ ঢাকা ওয়াসার অনিরাপদ পানি পরীক্ষা করে প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু ওয়াসার পক্ষ থেকে বলা হয়— ঢাকা ওয়াসার পানি পরীক্ষায় প্রচুর অর্থের প্রয়োজন।

তখন আদালত অসন্তোষ প্রকাশ করে বলেন, ঢাকার ১১টি জোনে সরবরাহকৃত ওয়াসার ২২ বোতল পানি সংগ্রহ করে পরীক্ষা করা প্রয়োজন। ‘এই ২২ বোতল পানি পরীক্ষার জন্য কত টাকা প্রয়োজন,’ এমন প্রশ্নও রাখেন আদালত।

ওয়াসার পানি পরীক্ষার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে, গত সপ্তাহে এমন এক প্রতিবেদন আদালতে উত্থাপিত হওয়ার পরিপ্রেক্ষিতে বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বিত হাইকোর্ট বেঞ্চ আজ এক পর্যবেক্ষণে এসব কথা বলেন।

ওই প্রতিবেদনে কমিটি জানায় যে, প্রয়োজনীয় অনুদান পাওয়া সাপেক্ষে ওয়াসার পানি পরীক্ষার জন্য তাদের কমপক্ষে চার মাস সময় লাগবে।

এবং/জেইউ/ডেস্ক

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close