নিজের কেন্দ্রে ভোটের আগে ধ্যানে বসলেন মোদি

এবং ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনের কারণে দুই মাস যেন বিশ্রাম নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত চষে বেড়িয়েছেন অমিত শাহ এবং নরেন্দ্র মোদি। এখনও শেষ দফার ভোটগ্রহণ বাকি থাকলেও শেষ হয়েছে প্রচার। আপাতত অপেক্ষা ২৩ মে-র। ওই দিন জানা যাবে, দেশের জনগণ কী রায় দিলেন?

তাই শনিবারের দিনটা প্রার্থনার জন্য বেছে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সভাপতি অমিত শাহ। দু’জনের গন্তব্য অবশ্য ভিন্ন ছিল। শনিবার সকালে গুজরাটের সোমনাথ মন্দিরে গিয়ে পূজা ও প্রার্থনা করেন অমিত। আর নরেন্দ্র মোদি দু’দিনের সফরে এ দিন সকালেই পৌঁছে যান উত্তরাখণ্ডে। পূজা করেন কেদারনাথ মন্দিরে।

পাহাড়ি পোশাক পরে প্রায় আধ ঘণ্টা কেদারনাথ মন্দিরে ছিলেন মোদি। মন্দির চত্বর প্রদক্ষিণের পাশাপাশি মন্দিরে ঢুকে পূজাও দেন, ঘুরে দেখেন কেদারনাথ মন্দির প্রাঙ্গণে চলতে থাকা উন্নয়নের কাজও। সেখানে দুপুরের পরে ধ্যানে বসেন তিনি। শুধু কেদারনাথ নয়, রোববার বদ্রীনাথ মন্দিরেও যাবেন নরেন্দ্র মোদি।

সরকারি কাজেই মোদি কেদারনাথ মন্দিরে যাবেন, প্রধানমন্ত্রীর অফিস থেকে এমনটাই জানানো হয়েছিল নির্বাচন কমিশনকে। কারণ, এখনও চালু রয়েছে নির্বাচনী আচরণবিধি। আর সে কারণেই তাকে যাওয়ার অনুমতি দিয়েছে কমিশন। রোবাবর নরেন্দ্র মোদির কেন্দ্র বারাণসীতে ভোট। নির্বাচনী আচরণবিধির কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। সূত্র: আনন্দবাজার।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close