পাকিস্তানিদের ভিসা বন্ধের খবর সঠিক নয়: পররাষ্ট্রমন্ত্রী

এবং ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, পাকিস্তানিদের জন্য বাংলাদেশের ভিসা বন্ধ করা হয়নি। এ সংক্রান্ত যে খবর এসেছে তা সঠিক নয়। বরং পাকিস্তানই বাংলাদেশি নাগরিকদের ভিসা দিচ্ছে না।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিজের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। পাকিস্তানিদের জন্য বাংলাদেশের ভিসা বন্ধ সংক্রান্ত খবর গণমাধ্যমে প্রকাশের পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলন ডাকেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি জানান, পাকিস্তানের নাগরিকদের জন্য বাংলাদেশের ভিসা দেয়া বন্ধ হয়নি। তবে কিছু ব্যক্তি বিশেষের ক্ষেত্রে কোনো কোনো সময় ভিসা নাও দেওয়া হতে পারে। এটা ভিসা প্রদানের ক্ষেত্রে স্বাভাবিক রীতি। কিন্তু এর অর্থ এটা নয় যে পাকিস্তানিদের জন্য বাংলাদেশের ভিসা বন্ধ করা হয়েছে। এ সংক্রান্ত খবর সঠিক নয়। বরং সত্য এটাই যে পাকিস্তান বাংলাদেশিদের ভিসা দিচ্ছে না। যেমন পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার সেকশনের অফিসার অর্থাৎ যে অফিসার ভিসা ইস্যু করে তার ভিসার মেয়াদই বাড়াচ্ছে না পাকিস্তান। তার ভিসার মেয়াদ না বাড়ানো হলে পাকিস্তানিদের জন্য ভিসা ইস্যু করবে কে? এছাড়া বাংলাদেশ হাইকমিশনের প্রেস কাউন্সিলর মোহাম্মদ ইকবাল হোসেনের ভিসার মেয়াদও বাড়ায়নি পাকিস্তান।

তিনি বলেন, আসলে পাকিস্তান জোর করে ভিসা ইস্যুতে একটা ঝামেলা তৈরি করতে চাচ্ছে। কিন্তু বাংলাদেশ স্পষ্ট করে জানাতে চায়, পাকিস্তানিদের জন্য ভিসা ইস্যু বন্ধ রাখার কোনো সিদ্ধান্ত নেয়নি বাংলাদেশ।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতে যে দল বা জোটই ক্ষমতায় আসুক বাংলাদেশ-ভারত সম্পর্ক অত্যন্ত সুন্দর ও নিবিড় থাকবে।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

আরো দেখুন

Close
Close