বাংলাদেশি তরুণদের চাকরির সুযোগ সৃষ্টি করছে অগমেডিক্স

এবং ডেস্ক : যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের সঙ্গে মেডিকেল স্ক্রাইব হিসেবে কাজ করতে ১০০ জনের বেশি দক্ষ কর্মী তৈরির সাফল্য উদযাপন করেছে অগমেডিক্স বাংলাদেশ। ২৬ মে রোববার ঢাকার পান্থপথের কার্যালয়ে ‘অগমেডিক্স স্ক্রাইব ট্রেইনিং সার্টিফিকেট সেরেমনি’ শীর্ষক অনুষ্ঠানে ওই আয়োজর করে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে অগমেডিক্স বাংলাদেশ কর্তৃপক্ষ ২০২১ সাল নাগাদ তরুণ বাংলাদেশিদের মধ্যে এক হাজারের বেশি মাঝারি আয়ের চাকরি সৃষ্টির পরিকল্পনার কথা জানায়। সরকারের তথ্য প্রযুক্তি বিভাগের অধীনে লিভারেজিং আইসিটি প্রকল্প (এলআইসিটি), বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিএমআইএস ৭৫ জন তরুণকে স্ক্রাইব হিসেবে প্রশিক্ষণ দিয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলআইসিটি প্রকল্পের পরিচালক রেজাউল করিম। এ ছাড়াও এলআইসিটি প্রকল্পের কর্মকর্তা, এসইআইপি প্রকল্পের উর্ধতন কর্মকর্তারাসহ তথ্যপ্রযুক্তি খাতের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ নোমান সবার সঙ্গে বাংলাদেশের দৃষ্টিকোণ থেকে কোম্পানির মিশন, ভিশন ও ভবিষ্যৎ পরিকল্পনা আর স্ক্রাইব পেশার সম্ভাবনা সর্ম্পকে আলোচনা করেন।

রাশেদ নোমান বলেন, অগমেডিক্স বাংলাদেশ আশা করে এলআইসিটি প্রকল্পের মাধ্যমে টেকসই মাঝারি আয়ের কর্মসংস্থান সৃষ্টিতে ও ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য অর্জনে তথ্যপ্রযুক্তি বিভাগের সহযোগিতা অব্যাহত থাকবে।

তাদের লক্ষ্য হচ্ছে প্রযুক্তি সক্ষম স্ক্রাইবিংয়ের মাধ্যমে বিদেশী মুদ্রা আয়ের সক্ষম তরুণ পেশাদার কর্মী তৈরি করা। এ লক্ষ্য অর্জনে অগমেডিক্স বাংলাদেশ প্রতি সপ্তাহে তাদের ঢাকা অফিসে সদ্য স্নাতকদের জন্য ক্যারিয়ার শেসনের আয়োজন করে থাকে। সেখান থেকে সাইবক্রাইবার নিয়োগ করা হয়।

অগমেডিক্স দেশের অনেক তরুণ-তরুণীকে পৃথিবীর অনেক সেরা চিকিৎসকের সঙ্গে কাজ করার সুযোগ তৈরি করে দিচ্ছে, যা ভবিষ্যতে তাদের ক্যারিয়ারে অপর সম্ভাবনা বয়ে আনবে। আমাদের স্থানীয় স্বাস্থ্যখাতেও এই জ্ঞান কাজে লাগানো যাবে।

অগমেডিক্সকে আরও সংহত করার মাধ্যমে তারাও অগমেডিক্সে নিজেদের আরও ভালো অবস্থান তৈরি করতে পারবেন। বিশ্বজুড়ে এ ধরনের পেশার চাহিদা বাড়ছে। যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের আরও দক্ষ ও মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দেওয়ার সুযোগ হয় এতে। বাংলাদেশের স্ক্রাইবদের উন্নত সেবায় যুক্তরাষ্ট্রের চিকিৎসকেরা খুশি।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close