দেশের ইতিহাসে সবচেয়ে বেদনাদায়ক ঈদ হবে এবার: রিজভী

এবং ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের ইতিহাসে সবচেয়ে বেদনাদায়ক ঈদ হবে এবার। দেশ এখন চরম নৈরাজ্যকর অবস্থার মধ্যে নিপতিত বলে বেশির ভাগ মানুষের মধ্যে ঈদের কোনো আনন্দ নেই।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ধানের ন্যায্যমূল্য না পাওয়ায় দেশে কোটি কৃষকের ঘরে কোনো ঈদ আনন্দ নেই। বেশির ভাগ মানুষের পকেটে টাকা না থাকায় মার্কেটগুলো প্রায় ফাঁকা, বেচাকেনা নেই। এমপিওভুক্ত স্কুল-মাদ্রাসার অনেক শিক্ষক এখনও বেতন-বোনাস পাননি। দেশে কোটি কোটি যুবক বেকার। তাদের কোনো কাজ নেই, আয়ও নেই। শেয়ারবাজার ধসের কারণে ক্ষুদ্র ব্যবসায়ীদের ঘরেও ঈদ আনন্দ নেই। বিএনপিসহ বিরোধী দলের ৫০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা; তারা বাড়িছাড়া, ঘরছাড়া অথবা কারাগারে। গুম-খুনের শিকার, নারী-শিশুরা ধর্ষণ ও নির্যাতনের শিকার পরিবারগুলোর মধ্যে ঈদের কোনো আনন্দ নেই। তাই স্বস্তির ঈদ নিয়ে সরকারের বক্তব্য ইতিহাসের সেরা তামাশা।

জামিনে থাকা জঙ্গিদের মধ্যে অধিকাংশ এখন পলাতক- র‌্যাব ডিজির এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, ‘যেখানে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মী, মানবাধিকারকর্মী, বরেণ্য আইনজীবী কেউই নিম্ন আদালত থেকে জামিন পান না, সেখানে সরকারের নিয়ন্ত্রণে থাকা নিম্ন আদালত থেকে কীভাবে ভয়ংকর জঙ্গিরা জামিন পাচ্ছে?’

নিজের বইয়ে ভুল তথ্য দেওয়ার বিষয়ে ক্ষমা চাওয়া এ কে খন্দকারের বিষয়ে তিনি বলেন, বই প্রকাশের পাঁচ বছর পর মহান মুক্তিযুদ্ধের একজন সেক্টর কমান্ডার এবং বর্ষীয়ান সাবেক মন্ত্রীকে ক্ষমা চাইতে বাধ্য করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা নাজমুল হক নান্নু, অধ্যাপক সুকোমল বড়ুয়া, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

আরো দেখুন

Close
Close