পাইলটের ভুল করা উচিৎ হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

এবং ডেস্ক : পাসপোর্ট ছাড়াই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন ফজল মাহমুদের কাতারে যাওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পাইলট ভুল করে পাসপোর্ট নেননি। তবে তার এমন ভুল করা উচিৎ হয়নি। কারণ এটি প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান। ইমিগ্রেশন পুলিশের উচিৎ ছিল পাইলটের পাসপোর্টটি দেখা।

শনিবার দুপুরে র‌্যাব সদরদপ্তরে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিমানবন্দরে দুই-তিন জায়গায় তল্লাশি করা হয়। এরপরও তিনি চলে গেছেন। আমাদের ইমিগ্রেশনে তিনি ফিঙ্গার প্রিন্টও দিয়েছেন। পাসপোর্ট দেখতে চাইলে পকেটে আছে বলে সবসময়ই জানান পাইলটরা। তারপরও ইমিগ্রেশন পুলিশের গাফিলতি ছিল। গাফিলতির কারণে ইমিগ্রেশন পুলিশের এসআই কামরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানান তিনি। শনিবার তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বিদেশে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে আনতে গত বুধবার রাতে পাসপোর্ট ছাড়াই বিমান নিয়ে কাতারে চলে যান বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পাইলট ক্যাপ্টেন ফজল মাহমুদ। কাতার ইমিগ্রেশনে বিষয়টি ধরা পড়ে। সে সময় ক্যাপ্টেন ফজল মাহমুদ কাতার ইমিগ্রেশনকে জানান, তার পাসপোর্ট বিমানের ফ্লাইট অপারেশন রুমের লকারে। এরপর বিমানের নিরাপত্তা মহাব্যবস্থাপকের কাছ থেকে চাবি নিয়ে তার পাসপোর্ট উদ্ধার করেন বিমানের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ মহাব্যবস্থাপক (জিএম সেন্ট্রাল কন্ট্রোল) আশরাফ হোসেন। পরে বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় রিজেন্ট এয়ারওয়েজের দোহাগামী ফ্লাইটে পাসপোর্টটি নিয়ে যাওয়া হয়।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

আরো দেখুন

Close
Close