আদালত স্থানান্তর নিয়ে খালেদা জিয়ার রিটের শুনানি মঙ্গলবার

এবং ডেস্ক : দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচারের জন্য পুরান ঢাকার কারাগার থেকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে আদালত স্থানান্তরের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট আবেদনের শুনানি হবে মঙ্গলবার।

খালেদা জিয়ার পক্ষে সময়ের আবেদন করার পরিপ্রেক্ষিতে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ সোমবার ধার্য করেন।

এ মামলার অন্যতম আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার পক্ষে এ মামলার কিছু সম্পূরক নথি হলফনামা আকারে সোমবার দাখিল করার জন্য গত ২৮ মে আদালত সময় নির্ধারণ করেছিলেন। এ সময়ের মধ্যে যাবতীয় নথিপত্র এফিডেভিট আকারে দাখিল করা সম্ভব না হওয়ায় মঙ্গলবার শুনানির জন্য সময় চাওয়া হয়েছে। আদালত তা মঞ্জুর করেছেন।

এদিন আদালতে খালেদা জিয়ার পক্ষে সময় আবেদন করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। এ সময় রাষ্ট্রপক্ষে ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা এবং দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন।

নাইকো দুর্নীতি মামলার বিচারের জন্য কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে আদালত স্থানান্তরের প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে গত ২৬ মে হাইকোর্টে রিট করেন কারাবন্দি খালেদা জিয়া। গত ২৭ মে এই রিটে পক্ষভুক্ত হয় দুদক।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Close