বাংলাদেশের কাছে হেরে পাকিস্তানকে বিদায় করবে ভারত?

এবং ডেস্ক : ঘটনাটা একদিন আগের। নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তান তখনও মাঠে নামেনি। পাকিস্তানের একটি বেসরকারি টিভি চ্যানেলে (এআরওয়াই) উস্কানি দেওয়া মন্তব্য করেন বাসিত আলী। পাকিস্তানের সাবেক এই ব্যাটসম্যান বলেন, ভারতের সামনে এখনও চার ম্যাচ বাকি। সেমিতে এক পা দেওয়া ভারত তাই বাংলাদেশ এবং শ্রীলংকার বিপক্ষে হারতে পারে। কারণ বিরাট কোহলিরা চান না, পাকিস্তান সেমিফাইনালে খেলুক।

নিউজিল্যান্ডের বিপক্ষে হারলে অবশ্য পাকিস্তানের বিশ্বকাপের সেমিফাইনালের স্বপ্নে বড় ধাক্কা লাগতো। তবে পাকিস্তান সেই স্বপ্নের পালে ভালো মতো হাওয়া লাগিয়েছে। বাসিতের বলা কথা তাই এখন বড় হয়ে উঠেছে। তার কথায় ভারতের মনোভাবের প্রতি যেমন সূক্ষ্ণ ঘা আছে। তেমনি তা ম্যাচ ফিক্সিংয়েও উস্কানি দেয়।

বাসিত বলেন, ‘ভারত এখন পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছে। তারা কখনোই চাইবে না যে পাকিস্তান সেমিফাইনালে খেলুক। ভারতের সামনে এখনও বাংলাদেশ এবং শ্রীলংকার বিপক্ষে ম্যাচ আছে। সবাই দেখেছে তারা আফগানদের বিপক্ষে কিভাবে খেলেছে।’ এছাড়া অস্ট্রেলিয়া ওপেনার ডেভিড ওয়ার্নার ভারতের বিপক্ষে ইচ্ছাকৃতভাবে ধীরগতির ব্যাটিং করেছেন বলে উল্লেখ করেন তিনি।

পাকিস্তানের হয়ে ৫০ ওয়ানডে খেলা ওই ব্যাটসম্যান আরও বলেন, ১৯৯২ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ইচ্ছাকরে হেরেছিল নিউজিল্যান্ড। যাতে অস্ট্রেলিয়া বিদায় হয়ে যায় এবং পাকিস্তান সেমিতে উঠতে পারে। উল্লেখ্য সেবার নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ওই হারের পরও পয়েন্ট টেবিলে শীর্ষে ছিল নিউজিল্যান্ড। আট ম্যাচে চার জয় ও এক ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৯ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে ওঠে পাকিস্তান। শেষ পর্যন্ত চ্যাম্পিয়নও হয়। আর অস্ট্রেলিয়া চার জয় নিয়ে গ্রুপ পর্বে বিদায় নেয়।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close