কোচ নিয়োগের বিজ্ঞপ্তি ভারতীয় বোর্ডের

এবং ডেস্ক : পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা ভারত সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেয়। দলের নেতৃত্বে থাকা বিরাট কোহলি এবং কোচের দায়িত্বে থাকা রবি শাস্ত্রীর ভূমিকা নিয়ে এরই মধ্যে প্রশ্ন উঠে গেছে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই ভারতের অধিনায়ক করা হতে পারে রোহিত শর্মাকে। ওয়ানডে দলের স্থায়ী নেতৃত্বও পেয়ে যেতে পারেন তিনি। কোহলি থাকবেন টেস্টের অধিনায়ক। এছাড়া কোচিং প্যানেলে আসতে পারে পরিবর্তন।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এরই মধ্যে নতুন কোচ নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পরেই কোচের মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীসহ সঞ্জয় বাঙ্গার, ভরত অরুণদের। উইন্ডিজ সফর শেষে নতুন কোচ নিয়োগ নেওয়া হবে। শাস্ত্রীরাও নতুন মেয়াদে দায়িত্ব পেতে পারে। অন্যদের তাই আবেদন করতে হলেও শাস্ত্রীসহ ভারতীয় দলের বাকি সাপোর্ট স্টাফদের আবেদন করতে হবে না। তারা সরাসরি সাক্ষাৎকারে অংশ নিতে পারবেন।

বোর্ড বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ, ফিজিওথেরাপিস্ট ছাড়াও প্রশাসনিক ম্যানেজার পদে নিয়োগ দেওয়া হবে। ৩০ জুলাই পর্যন্ত এসব পদে আবেদন করা যাবে।

দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন শাস্ত্রী, বাঙ্গার, ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধর। ফিজিও প্যাট্রিক ফারহার্ট ও শঙ্কর বাসু ইতিমধ্যেই পদত্যাগ করেছেন। বাকিদের মেয়াদ বাড়ানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত। ওই সফর শেষ হবে ৩ সেপ্টেম্বর। তারপরই নতুন কোচ নিয়োগ দেবে বোর্ড। তবে রবি শাস্ত্রী আবার দায়িত্ব পাবেন কি-না বলা দুষ্কর। তার প্রতি সাবেক-বর্তমান অনেক ক্রিকেটার নাখোশ। তবে বিরাটকে পক্ষেই পাচ্ছেন শাস্ত্রী। তার নতুন মেয়াদের সম্ভাবনা তাই উড়িয়ে দেওয়া যায় না।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close