বিআইডব্লিউটিসির বিশেষ স্টিমার ও ফেরি বৃহস্পতিবার থেকে

এবং ডেস্ক : বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) নিয়মিত সার্ভিসের পাশাপাশি ঈদের আগে ও পরে ১৩ দিনব্যাপী বিশেষ সার্ভিস পরিচালনা করবে। আগামী বৃহস্পতিবার থেকে এই সার্ভিস শুরু হয়ে চলবে ২০ আগস্ট পর্যন্ত।

বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম মিশা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঈদ স্পেশাল সার্ভিসে ৮ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত ঢাকা-চাঁদপুর-বরিশাল-মোরেলগঞ্জ-খুলনা নৌরুটে থাকছে অত্যাধুনিক বিলাসবহুল যাত্রীবাহী জাহাজ এমভি বাঙালি ও এমভি মধুমতী। আরও থাকছে প্যাডেল স্টিমার পিএস মাহসুদ, পিএস লেপচা ও পিএস টার্ন। প্রয়োজনে এ বিশেষ সার্ভিস বাড়ানো হবে। মূল ভূখণ্ড থেকে উপকূলীয় দ্বীপ ও দ্বীপ জেলাগুলোতে জাহাজ ও সি-ট্রাক দিয়ে বিশেষ সার্ভিস পরিচালনা করা হবে।

উপকূলীয় সার্ভিস চট্টগ্রাম-সন্দ্বীপ-হাতিয়া-বরিশাল রুটে ৮ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত প্রতিদিন নিয়মিত ট্রিপসহ অতিরিক্ত বিশেষ ট্রিপ পরিচালনা করবে। উপকূলীয় সার্ভিসে থাকবে এমভি বারআউলিয়া, এমভি আবদুল মতিন ও এমভি মনিরুল হক।

ইলিশা-মজু চৌধুরীর হাট, মনপুরা-শশীগঞ্জ, হাতিয়া-বয়ারচর এবং আলেকজান্ডার-মির্জাকালুর মধ্যে সি-ট্রাকগুলো নিয়মিত সার্ভিসের পাশাপাশি বিশেষ সার্ভিস পরিচালনা করবে। সি-ট্রাকগুলো হচ্ছে এসটি ফজলুল হক মনি, এসটি সুকান্ত বাবু, এসটি খিজির-৫ ও এসটি খিজির-৭।

বাদামতলী-গাবতলী-বাদামতলী সার্কুলার নৌপথে ওয়াটারবাস-৫, ৬ ও ৮ এবং টঙ্গী-নারায়ণগঞ্জ-টঙ্গী সার্কুলার নৌপথে ওয়াটার বাস-১১ পরিচালনা করা হবে।

বৃহত্তর ফেরি সেক্টর পাটুরিয়া-দৌলতদিয়ায় রো রো ফেরি আমানত শাহ, ভাষাশহীদ বরকত, শাহ আলী, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, কেরামত আলী, খানজাহান আলী, বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ও ভাষাসৈনিক ডা. গোলাম মাওলা, কে-টাইপ ফেরি কাবেরী, ইউটিলিটি ফেরি বনলতা, মাধবীলতা, শাপলাশালুক, চন্দ্রমল্লিকা, রজনীগন্ধা, হাসনাহেনা, সন্ধ্যামালতি ও ফেরি ঢাকা বিরামহীন পারাপার করবে।

শিমুলিয়া-কাঁঠালবাড়িতে রো রো ফেরি এনায়েতপুরী, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, শাহপরাণ ও শাহ মখদুম, কে-টাইপ ফেরি কুমিল্লা, কিশোর, কাকলী, কপোতী, কামিনী, ক্যামিলিয়া, কর্ণফুলি, ফরিদপুর, ডাম্ব ফেরি টাপলো, রানীগঞ্জ, রানীক্ষেত, রামশ্রী, যমুনা, রায়পুরা ও ল্যান্টিং বিরামহীন পারাপারে নিয়োজিত থাকবে।

চাঁদপুর-শরীয়তপুরে কে-টাইপ ফেরি কুমারী, করবী, কুসুমকলি, কেতকী ও কস্তরী, ভোলা-লক্ষ্মীপুরে কলমীলতা, কনকচাঁপা ও বিষাণী এবং ভেদুরিয়া-লাহারহাটে ফেরি দোলনচাঁপা, অপরাজিতা ও স্বর্ণচাঁপা যাত্রী ও যানবাহন পারাপারে নিয়োজিত থাকবে। ঈদের দিন বিআইডব্লিউটিসির সব নিয়মিত সার্ভিস চালু রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে। সার্ভিস সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য বিআইডব্লিউটিসির নিয়ন্ত্রণ কক্ষ সব সময় খোলা থাকবে। নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর ৯৬৭৩৭৭৯।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close