ফেসবুকে বিভ্রান্তি ছড়ানোর মামলায় দন্ত চিকিৎসক কারাগারে

চট্টগ্রাম প্রতিনিধি : অন্য একজনের ফেসবুক আইডি হ্যাক করে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে দায়ের হওয়া মামলায় চট্টগ্রামে ডিপ্লোমা দন্ত চিকিৎসক তাসলিমা চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মোহাম্মদ ওসমান গনির আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে তিনি হাইকোর্টের জামিনে ছিলেন। জামিন শেষে চট্টগ্রামের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন তাসলিমা। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি থেকে তিন বছরমেয়াদি দন্ত চিকিৎসক হিসেবে ডিপ্লোমা কোর্স করেন।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ সমকালকে বলেন, নগরীর পাঁচলাইশ থানায় সাইবার ক্রাইমের এ মামলার আসামি তাসলিমা চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি ফেনী জেলার চরলালা এলাকার আবু তাহেরের মেয়ে। এ মামলার প্রধান আসামি তাসনুভা আনোয়ার কারাগারে গেলেও পরে জামিনে মুক্তি পান।

জানা যায়, নগরীর পাঁচলাইশ এলাকার বাসিন্দা ইসতিয়াক হাসান তার স্ত্রীর ফেসবুক আইডি হ্যাক করে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে গত ২৬ মে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। আসামিরা ইসতিয়াক হাসানের স্ত্রী মারা গেছেন বলে ফেসবুকে একটি পোস্ট দেন। কিন্তু তার স্ত্রী মারা যাননি। এই আসামিরা ফেসবুক গ্রুপে বিভিন্ন জনের নামে বিভ্রান্তিমূলক পোস্ট করে ব্লাকমেইলসহ নানাভাবে সাধারণ মানুষকে হয়রানি করতেন বলে অভিযোগ রয়েছে।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

আরো দেখুন

Close
Close