বিএনপির আবদার পূরণের সুযোগ নেই: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি : খালেদা জিয়ার জামিনের বিষয়ে রাষ্ট্রপক্ষের বিএনপির আবদার পূরণের সুযোগ নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপির আবদার হচ্ছে রাষ্ট্র যেন দুর্নীতির সাথে আপোষ করে। এটি করা তো সম্ভব নয়। খালেদা জিয়ার মুক্তির বিষয়টি একেবারেই আদালতের এখতিয়ার। খালেদার জামিনের বিরোধিতা না করে তাদের আবদার পূরণের কোনো সুযোগ নেই রাষ্ট্রপক্ষের।

শনিবার শনিবার দুপুরে চট্টগ্রামে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম নগরীর ফিনলে স্কয়ারে সিনেপ্লেক্স ‘সিলভার স্ক্রিন’ আয়োজিত বাংলাদেশের চলচ্চিত্র শিল্প এবং বিশ্বায়নের চ্যালেঞ্জ’ শিরোনামে এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, দুর্নীতির মামলায় কেউ জামিন চাইলে রাষ্ট্র্রপক্ষের কাজ হচ্ছে জামিনের বিরোধিতা করা। জামিনের যদি বিরোধিতা করা না হয় তাহলে সেখানে তো দুর্নীতির সাথে রাষ্ট্রের আপোষ করা হয়। রাষ্ট্রের দায়িত্ব হচ্ছে, দুর্নীতির দায়ে একজন সাজাপ্রাপ্ত আসামি যখন জামিন চাইবেন, তখন তার বিরোধিতা করা। এটা রাষ্ট্র্রপক্ষের আইনজীবী বা দুদকের আইনজীবীর দায়িত্ব।

কবি ও প্রাবন্ধিক আবুল মোমেনের সভাপতিত্বে ও কামরুল হাসান বাদলের সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দৈনিক সুপ্রভাত বাংলাদেশ সম্পাদক রুশো মাহমুদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন নারী সাংসদ ওয়াসিকা আয়েশা খাঁন, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, দৈনিক পূর্বকোণের সম্পাদক ডা. ম রমিজ উদ্দিন, আরটিভি’র সিইও সৈয়দ আশিক রহমান, চলচ্চিত্র ও নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, দৈনিক প্রথম আলো চট্টগ্রাম অফিসের বার্তা সম্পাদক কবি ওমর কায়সার প্রমুখ।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close