দুই সপ্তাহেই পাকিস্তান সফরের সিদ্ধান্ত

এবং ডেস্ক : পাকিস্তানের মাটিতে সফল ওয়ানডে সিরিজ খেলেছে সফরকারী শ্রীলংকা। দুই ম্যাচেই হেরেছে মূল দলের দশজন ছাড়া পাকিস্তান সফরে যাওয়া শ্রীলংকা। তবে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথমটায় জয় পেয়েছে লংকানরা। শ্রীলংকার এই সফর সুষ্ঠুভাবে হলে চাপ বাড়বে অন্য আন্তর্জাতিক ক্রিকেট খেলুড়ে দেশের ওপর। সেই চাপ এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওপরে এসে পড়েছে।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের দুই টেস্ট এবং তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা আছে। আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে ওই সিরিজ খেলতে যাওয়ার কথা আছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু নিরাপত্তার কথা চিন্তা করে বিসিবি পাকিস্তানে দল পাঠাবে কি-না সেই সিদ্ধান্ত নিতে পারছে না বোর্ড। তবে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই সিরিজের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত ঝুলিয়ে রাখবে না। বরং দুই সপ্তাহের মধ্যে পাকিস্তান সফরে দল পাঠাবে কি-না সেই ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে নেবে।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আপনারা জানেন, আমাদের বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সবসময়ই বলেছেন, নিরাপত্তাই সবার আগে। এটা আমাদের মাথায় আছে। এটা শুধু বোর্ডের সিদ্ধান্তের বিষয় নয়। আমরা এখনও সিদ্ধান্ত নেয়নি সিরিজটা আমরা দুবাইয়ে খেলবো নাকি পাকিস্তানে।’

পাকিস্তানে ২০০৯ সালে শ্রীলংকা দলের ওপর সন্ত্রাসী হামলা হয়। এরপর আন্তর্জাতিক ক্রিকেট থেকে পাকিস্তান এক প্রকার নির্বাসিত। মধ্যে জিম্বাবুয়ে, শ্রীলংকা সংক্ষিপ্ত সফরে পাকিস্তান যায়। এরপর পিএসএলের কিছু ম্যাচ আয়োজন করে তারা। শ্রীলংকার বিপক্ষে সিরিজের সময় পাকিস্তান জানিয়ে দেয় তারা আর নিরপেক্ষ ভেন্যুতে আন্তর্জাতিক ক্রিকেট খেলবে না। তবে বাংলাদেশের পাকিস্তান সফরের ব্যাপারটি শুধু বোর্ডের নয়। সরকারের অনুমতি নিয়েই সিদ্ধন্ত নেওয়া হবে।

আকরাম খান বলেন, ‘বোর্ড মিটিংয়ে সিদ্ধান্তটা নেওয়া হবে। পাকিস্তান সফরে যাওয়ার ব্যাপারে অবশ্যই বোর্ড এবং সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পেলে তবেই আমরা সিদ্ধান্ত নেবো।’

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close