জাতীয় ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক বৃহস্পতিবার

এবং ডেস্ক : দেশের সার্বিক পরিস্থিতি এবং বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার পরিপ্রেক্ষিতে করণীয় নির্ধারণ করতে বৃহস্পতিবার জরুরি বৈঠক করবেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। সকাল ১১টায় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের মতিঝিল চেম্বারে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বুধবার হঠাৎ করেই ঐক্যফ্রন্টের নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় বৈঠকে মিলিত হন নেতারা। সেখানে জেএসডির সভাপতি ছাড়াও দলের সহসভাপতি তানিয়া রব, বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও দলের সমন্বয়কারী শহীদুল্লাহ উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানিয়েছে, দেশের বর্তমান পরিস্থিতিতে জাতীয় ঐক্যফ্রন্টকে সক্রিয় করার বিষয়ে নেতারা আলোচনা করেন। সেখানে বিএনপির সঙ্গে অন্যান্য দলের দূরত্ব ঘুচিয়ে দ্রুত সময়ের মধ্যে কীভাবে ঐক্যফ্রন্টকে দৃশ্যমান করা যায়, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আলোকেই আজ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সঙ্গে জোটের অন্য নেতারা বৈঠক করবেন।

বৈঠকে উপস্থিত এক নেতা জানান, একাদশ সংসদ নির্বাচনের পর বিএনপি অনেকটা একলা চলো নীতিতে চলা শুরু করে। তারা একদিকে সংগঠনকে শক্তিশালী করার কার্যক্রম শুরু করে, অন্যদিকে এককভাবে কর্মসূচি পালন করে আসছিল। এ অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য সব দল ঐকমত্য পোষণ করেছে। ভারতের সঙ্গে বাংলাদেশের সাম্প্রতিক চুক্তির বিষয়ে জনমত গড়ে তোলাসহ বুয়েটের ছাত্র আবরার হত্যায় করণীয় ঠিক করতে তারা একযোগে কাজ করবেন বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close