ওমানে বাংলাদেশের জয়

এবং ডেস্ক : মধ্যপ্রাচ্যের দেশ ওমানের বিপক্ষে আগামী ১৪ নভেম্বর বিশ্বকাপ বাছাই পর্বের খেলায় মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এর আগে মাস্কাটে এক প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচে ওমানি লিগের দল মাস্কট ক্লাবকে হারিয়েছে বাংলাদেশ। ৩-১ গোলে তাদের পরাজিত করেন জামাল ভূইঁয়ারা।

ওমানি লিগে গত মৌসুমে ১৪ দলের মধ্যে নবম স্থানে থাকা মাস্কট ক্লাবের বিপক্ষে খেলতে নেমে ১২ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন নাবীব নেওয়াজ জীবন। এর পাঁচ মিনিট পরই অবশ্য পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরায় স্বাগতিকরা। ২৮ মিনিটে মিডফিল্ডার বিপলু আহমেদের গোলে আবারো এগিয়ে যায় বাংলাদেশ। আর ৬৫ মিনিটে তৌহিদুল আলম সবুজের গোলে ব্যবধান বাড়িয়ে নেয় তারা।

তবে শহীদুল ইসলাম সোহেলের বদলি নামা গোলরক্ষক আনিসুর রহমান জিকে ৭৩ মিনিটে পেনাল্টি ফিরিয়ে দলকে জয়ের পথে রাখেন। আর ৮২ মিনিটে মাস্কট দলের অধিনায়ক লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

প্রস্তুতিমূলখ এই ম্যাচে স্কোয়াডের সব খেলোয়াড়কে মাঠে নামানোর পরিকল্পনা ছিল বাংলাদেশ কোচ জেমি ডে’র। যে কারণে দ্বিতীয়ার্ধে সেরা একাদশের ১০ জনেরই বদলি নামান কোচ।

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে আগামী ১৪ নভেম্বর স্বাগতিক ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close