কোহলির বিশ্ব রেকর্ড গড়া ম্যাচে ভারতের জয়

এবং ডেস্ক : বিরাট কোহলির বিশ্ব রেকর্ড গড়া ম্যাচে শ্রীলংকার বিপক্ষে দাপুটে জয় পেয়েছে ভারত। ৭ উইকেটের জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা। আগামী শুক্রবার ভারতের পুনেতে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। এর আগে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

মঙ্গলবার ভারতের ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে যায় শ্রীলংকা। শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব ও নবদীপ শাইনির বোলিং তোপের মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলংকা।

ভারতীয় বোলিং আক্রমণের সামনে প্রতিরোধ গড়ে তুলতে না পারায় ৯ উইকেটে ১৪২ রানে ইনিংস গুটায় শ্রীলংকা। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন কুশাল পেরেরা। এছাড়া ২২ ও ২০ রান করে করেন দুই ওপেনার আভিস্কা ফার্নান্দো ও গুনাথিলাকা। ভারতের হয়ে শার্দুল ঠাকুর তিন আর কুলদীপ ও শাইনি দুটি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারের ১৫ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিশ্চিত করে ভারত। দলের জয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন ওপেনার লোকেশ রাহুল। এছাড়া ৩২ রান করেন অন্য ওপেনার শেখর ধাওয়ান। ৩৪ রান করেন স্রেয়াশ আয়ার।

১৭ বলে দুটি ছক্কা আর এক চারের সাহায্যে অপরাজিত ৩০ রান করে ম্যাচ জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন বিরাট কোহলি। এদিন আর মাত্র ১ রান করেই সতীর্থ রোহিত শর্মাকে ছাড়িয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ২ হাজার ৬৬৩ রানের রেকর্ড গড়েন কোহলি। ২ হাজার ৬৩৩ রান নিয়ে দ্বিতীয় পজিশনে ভারতীয় ওপেনার রোহিত শর্মা।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Close