আ’লীগের কোষাধ্যক্ষ আশিকুর, উপদেষ্টা পরিষদে মতিউর

এবং ডেস্ক : আওয়ামী লীগের কোষাধ্যক্ষ পদে ফের মনোনীত হয়েছেন এইচ এন আশিকুর রহমান এমপি। এ নিয়ে টানা চতুর্থবারের মতো এ পদে মনোনয়ন পেয়েছেন তিনি। একই সঙ্গে সাবেক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে দলের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়েছে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গত ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত দলের ২১তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে এইচ এন আশিকুর রহমানকে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কোষাধ্যক্ষ হিসেবে মনোনয়ন দিয়েছেন। আর দলীয় গঠনতন্ত্রের ২৬(ক) ধারা মোতাবেক উপদেষ্টা পরিষদের শূন্য পদে অধ্যক্ষ মতিউর রহমানকে মনোনয়ন দিয়েছেন শেখ হাসিনা।

এইচ এন আশিকুর রহমান দলের ১৮, ১৯ ও ২০তম জাতীয় সম্মেলনে পরপর তিনবার আওয়ামী লীগের কোষাধ্যক্ষ নির্বাচিত হন। অন্যদিকে অধ্যক্ষ মতিউর রহমান সাবেক ধর্মমন্ত্রী এবং ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে দলের সভাপতি হিসেবে শেখ হাসিনা টানা নবমবারের মতো এবং সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন। পরে ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের আরও ৪০ জনের নাম ঘোষণা করেন শেখ হাসিনা। ২৬ ডিসেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে আরও ৩২ নেতার নাম ঘোষণা করা হলেও কার্যনির্বাহী সংসদের কোষাধ্যক্ষসহ সাতটি পদ শূন্য ছিল। অন্যদিকে জাতীয় সম্মেলনে ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদের ৪৪ জনের নাম ঘোষণা করা হয়। পরে গত মঙ্গলবার উপদেষ্টা পরিষদে আরও তিনজন এবং গতকাল একজনকে মনোনয়ন দিলেন শেখ হাসিনা। এ নিয়ে উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা দাঁড়াল ৪৮ জনে।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close