সন্ধ্যার পর ফার্মেসি ছাড়া সব দোকান বন্ধের নির্দেশ

এবং ডেস্ক : রাজধানীর স্বীকৃত কাঁচাবাজার ও সুপারশপগুলো সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে বন্ধ করার নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এছাড়া বিভিন্ন পাড়া-মহল্লায় নিত্যপণ্যের দোকানগুলো সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। তবে ওষুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশনার আওতামুক্ত থাকবে।

সোমবার ডিএমপির সব ইউনিটকে এমন নির্দেশনার কথা জানানো হয়।

ডিএমপির উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) মাসুদুর রহমান বলেন, রাজধানীর স্বীকৃত কাঁচাবাজার ও সুপারশপগুলো সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। আর পাড়া ও মহল্লার দোকানগুলো সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে।

ডিএমপি কমিশনারের এমন নির্দেশনা ইতোমধ্যে সব বিভাগকে অবগত করে বাস্তবায়ন করতে বলা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ঢাকা মহানগর দোকান মালিক সমিতির পক্ষ থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত রাজধানীর সব বাণিজ্য বিতান ও শপিং মল বন্ধ রাখার আহ্বান জানিয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে সংগঠনটির সভাপতি তৌফিক এহসান বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সব বাণিজ্য বিতান ও শপিং মল বন্ধ রাখা হবে। পরিস্থিতির ওপর ভিত্তি করে সরকার পরবর্তীতে নতুন কোনো নির্দেশনা দিলে ওই নির্দেশনাও কার্যকর হবে।

এই সংকটময় পরিস্থিতিতে মহানগরের বিত্তবান ব্যবসায়ীরা নিজ নিজ এলাকায় অসহায়-দুস্থদের সহযোগিতা করার আহ্বান জানান তিনি। এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ করেন তৌফিক এহসান।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close