ঋণখেলাপি প্রণোদনার টাকা পাবেন না

এবং ডেস্ক : বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী বিশেষ প্রণোদনার টাকা পাবেন না ঋণখেলাপিরা। কাদের মধ্যে এ টাকা বিতরণ করা যাবে, তা স্পষ্টভাবে বর্ণনা করা আছে সে নির্দেশনায়। সুতরাং এবার দুষ্ট লোকদের ধান খেয়ে যাওয়ার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) সাধারণ সম্পাদক ও প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রাহেল আহমেদ।

ব্যাংকটির ২৫ বছর পূর্তি উপলক্ষে অনলাইন ভিডিও কনফারেন্সে এক সংবাদ সম্মেলনে রোববার তিনি এসব কথা বলেন। এ সময় আরও অংশ নেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুল আলম খান, মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী, ফয়সাল রহমান, হেড অব এইচআর জিয়াউর রহমান, সিওও আবদুল হালিম, হেড অব কনজুমার ব্যাংকিং এএনএম মাহফুজ, হেড অব টিবি, এসএফডি ও আইডি শামস্ আবদুল্লাহ মোহাইমিন, হেড অব এমএসএমই ব্যাংকিং সৈয়দ এম. ওমর তৈয়ব, হেড অব আইটি ইকবাল হোসেন এবং হেড অব ব্র্যান্ড, কমিউনিকেশন্স নাজমুল করিম চৌধুরী প্রমুখ।

ব্যাংকটির চেয়ারম্যান আজম জে. চৌধুরী বলেন, উন্নত প্রোডাক্ট ও সার্ভিস, ধারাবাহিক আর্থিক ফলাফল, কর্পোরেট সুশাসন, নৈতিকতা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে প্রাইম ব্যাংক ইতোমধ্যে ব্যাংকিং খাতে অনন্য স্থান অর্জন করেছে। কর্পোরেট, কনজুমার, এসএমই বিজনেস সম্প্রসারণ এবং মানবসম্পদ ও প্রযুক্তিতে বিনিয়োগ বৃদ্ধি করে দেশের সেরা হতে চায় প্রাইম ব্যাংক।

ব্যাংকের এমডি রাহেল আহমেদ বলেন, প্রায় গত ২০ দিন ধরে দেশের অর্থনৈতিক অবস্থা স্থবির হয়ে পড়েছে। আর্থিক খাতকে সচল রাখতে বিভিন্ন প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে সরকার। একই সঙ্গে ব্যাংকিং খাতে তারল্য বাড়াতে নীতি সহায়তা দিয়ে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। প্রণোদনা প্যাকেজগুলো ব্যাংক ঋণনির্ভর হলেও অর্থনীতির জন্য ইতিবাচক বলে মনে করেন তিনি। ইতোমধ্যে বিজিএমইএ এবং কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে কথা বলেছে প্রাইম ব্যাংক। খুব শিগগির পোশাক খাতের প্রণোদনা বাস্তবায়নে অগ্রসর হবে ব্যাংকটি। তিনি আরও বলেন, এই বছরের মধ্যে আরও দুই থেকে তিনটি নতুন পণ্য উদ্বোধন করতে যাচ্ছে প্রাইম ব্যাংক। এর মধ্যে নারী উদ্যোক্তাদের সহায়তার জন্য একটি সেবাপণ্য নিয়ে আসা হবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে পণ্যগুলো উদ্বোধন করা হবে বলে জানান তিনি। তিনি আরও বলেন, ইতোমধ্যে আমানতের সুদহার ৯ শতাংশে নামিয়ে এনেছে প্রাইম ব্যাংক।

প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হাবিবুর রহমান প্রশ্নোত্তর পর্বে সাংবাদিকদের জানান, করোনাভাইরাসের কারণে ব্যাংকিং খাতে কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা নিরূপণ করার সময় এখনও আসেনি। প্রাদুর্ভাব শেষ হলেই এটা বোঝা যাবে। তবে চ্যালেঞ্জ মোকাবেলায় সরকারি নির্দেশনা অনুযায়ী কাজ করবে প্রাইম ব্যাংক। এই মুহূর্তে ব্যাংকটির ক্রেডিট কার্ডের সুদের হার ২৭ শতাংশ বলেও জানান তিনি।

ট্যাগ্স
আরো দেখুন

এই সম্মন্ধীয় সংবাদ

Leave a Reply

Close